advertisement
আপনি দেখছেন

ফোনালাপ ফাঁস হওয়ার ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের পদত্যাগ দাবিতে কুশপুত্তলিকা দাহ ও মানববন্ধন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। বুধবার ডাকসু ভবনের সামনে অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিনের নেতৃত্বে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

vp noor popetburnভিপি নুরের কুশপুত্তলিকা দাহ

এ সময় নুরের পদত্যাগ ও বহিষ্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৪৮ ঘণ্টার সময় বেঁধে দেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতারা। মানববন্ধন শেষে ভিপি নুরের কক্ষে তালা ঝুলিয়ে দেয় দলটির নেতাকর্মীরা। 

মানববন্ধনে নেতারা বলেন, ডাকসুর ইতিহাসে এ ধরনের ফোনালাপ ফাঁস আর কখনোই হয়নি। এ ঘটনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যান্ত লজ্জাজনক। তাই ভিপি নুরকে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ডাকসু থেকে বহিষ্কার করতে হবে। অন্যথায় ভিসিকে স্মারকলিপি দেয়া হবে।

এর আগে মঙ্গলবার একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ডাকসু ভিপি নুরের ফোনালাপের অডিও ক্লিপ ফাঁস হয়। সেখানে নুরকে অচেনা এক ব্যক্তির সঙ্গে টাকা লেনদেনের বিষয়ে কথা বলতে শোনা যায়। এ সময় ওই ব্যক্তি নুরের ইমেইল অ্যাড্রেসসহ ব্যাংক অ্যাকাউন্ট নম্বর জানতে চান।

এদিকে, ফাঁস হওয়া অডিও ক্লিপের কণ্ঠটিকে নিজের বলে স্বীকার করেছেন ভিপি নুর। এ বিষয়ে বিস্তারিত কথা বলতে মঙ্গলবার রাতেই ফেসবুক লাইভে আসেন তিনি।

তবে ফোনালাপটির আংশিক অংশ উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রচার করা হয়েছে দাবি করে তিনি বলেন, পুরোপুরি কথা না শুনিয়ে কিছু অংশ কেটে প্রচার করা হয়েছে। যা সাংবাদিকতার স্পষ্ট নৈতিকতা লঙ্ঘন।

এর বিরুদ্ধে প্রতিবাদলিপি ও উকিল নোটিশ পাঠাবেন বলে জানান ডাকসু ভিপি নুরুল হক নুর।