advertisement
আপনি দেখছেন

সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ তার মিয়ানমার সফর সামনে রেখে বুধবার পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সাথে সাক্ষাৎ করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সাথে সংক্ষিপ্ত আলাপকালে সেনাপ্রধান বলেন, সফরকালে তারা দুই দেশের মধ্যে সামরিক সহযোগিতা ও কার্যক্রম সম্প্রসারণের উপায় এবং বিদ্যমান সম্পর্ক উন্নয়ন সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন।

army chirf foreign ministerমিয়ানমার সফর সামনে রেখে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সাথে সাক্ষাৎ করেছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ

গত মাসে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেছিলেন যে সেনাপ্রধানের মিয়ানমার সফর বাংলাদেশের জন্য ভালো হবে এবং রোহিঙ্গা প্রত্যাবাসনে দুই দেশের মধ্যে আলোচনার আরেকটি পথ খুলে দেবে।

সম্প্রতি তিনি রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সাংবাদিকদের বলেন, ‘আমরা আলোচনার মাধ্যমে এটি (রোহিঙ্গা সমস্যা) সমাধান করতে চাই। আমি মনে করি এটি (সেনাপ্রধানের সফর) আমাদের জন্য মঙ্গলই হবে। এটা আমাদের জন্য ভালো হবে।’

ড. মোমেন আরও বলেন, মিয়ানমার বাংলাদেশের শত্রু না বরং বন্ধু এবং তাদের সেনাবাহিনী মিয়ানমারে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ইউএনবি।