advertisement
আপনি দেখছেন

খালেদা জিয়ার অসুস্থতা, বয়স ও মানবিক দিক বিবেচনায় নিয়ে আপিল বিভাগ বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় তাকে জামিন দেবেন বলে আশা করছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ঢাকা মহানগর উত্তর শাখা আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

rizvi khaleda bailবিএনপির আশা খালেদাকে জামিন দেবে সুপ্রিম কোর্ট

রুহুল কবির রিজভী বলের, ‘আমরা বিশ্বাস করি সর্বোচ্চ আদালত থেকে দেশনেত্রী ন্যায়বিচার পাবেন। বেগম খালেদা জিয়া দেশের সিনিয়র সিটিজেন, চারবারের সাবেক প্রধানমন্ত্রী, দুইবারের বিরোধী দলীয় নেতা ও দেশের জনপ্রিয় শীর্ষ রাজনীতিবিদ।’

তিনি বলেন, ইতোপূর্বে এ ধরনের মামলায় সর্বোচ্চ আদালত থেকে অনেকেই জামিন পেয়েছেন। তার (খালেদা) আইনগত অধিকার রয়েছে সংবিধান, মানবাধিকার, মৌলিক অধিকার, বয়স ও অসুস্থতাসহ সব বিবেচনায় জামিন পাওয়ার।

আপিল বিভাগ গত ২৮ নভেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি পিছিয়ে ৫ ডিসেম্বর (বৃহস্পতিবার) নির্ধারণ করে। এদিন বেগম জিয়ার স্বাস্থ্য প্রতিবেদন দিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে নির্দেশ দিয়ে রেখেছে আদালত। 

রিজভী বলেন, ৭৫ বছর বয়সী খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা এত ভয়ংকর যে এ মুহূর্তে তাকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করা না হলে জীবনহানির চরম ঝুঁকি রয়েছে।

অভিযোগ করে তিনি বলেন, সরকারের ষড়যন্ত্রের অংশ হিসেবে গত ২৫ দিন ধরে বিএনপি প্রধানের সাথে স্বজনদের সাক্ষাৎ করতে দেয়া হচ্ছে না। ‘এটি কারা বিধির চরম লঙ্ঘন। আমরা বর্তমানে তার শারীরিক পরিস্থিতি নিয়ে চরম আশঙ্কায় দিনাতিপাত করছি।’ ইউএনবি।

sheikh mujib 2020