advertisement
আপনি দেখছেন

চলমান দুর্নীতিবিরোধী অভিযান অব্যাহত রেখে তৃণমূল পর্যন্ত বিস্তৃত করার দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের জাতীয় কমিটির নেতারা। গতকাল বুধবার সন্ধ্যায় গণভবনে কমিটির এক বৈঠকে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিশেষ এ অনুরোধ জানান তারা।

awami league new flag 20

বৈঠকে উপস্থিত একাধিক নেতা টোয়েন্টিফোর লাইভ নিউজপেপারকে জানান, তৃণমূল নেতাদের অনেকেই শেখ হাসিনাকে বলেন, আমরা জানি দলের অনেক বড় বড় নেতা চলমান অভিযানের বিরোধিতা করছেন। কিন্তু আমাদের দাবি, শুদ্ধি অভিযান অব্যাহত রাখুন, ওয়ান-ইলেভেনের মতো ওইসব নেতা না থাকলেও আমরা আপনার সঙ্গে থাকবো।

জাতীয় কমিটির একজন নেতা শেখ হাসিনাকে বলেন, কেন্দ্রীয় নেতারা সর্বত্র নিজস্ব একটি বলয় তৈরি করে রেখেছেন। এর বাইরে তারা কাউকেই মূল্যায়ন করেন না।

তিনি আরও বলেন, কেন্দ্রে আসলে তো তৃণমূলের নেতারা মূল্যায়ন পানই না, তারা বিভিন্ন এলাকায় সফরে গেলেও নিজস্ব বলয়ের বাইরে কোনো নেতাকে পাত্তা দেননা। ফলে তৃণমূলকে শক্তিশালী করতে এ সাংগঠনিক সফর হলেও তাতে কোনো পরিবর্তন আসে না।

চট্টগ্রাম থেকে আসা এই নেতার মতোই একই সুরেই কথা বলেন বৈঠকে অংশ নেয়া জাতীয় কমিটির প্রায় সকল নেতা। এ বৈঠকে সৎ ও ত্যাগী তৃণমূল আওয়ামী লীগের নেতাদের দুরবস্থার চিত্রও উঠে এসেছে।

বৈঠকে পিরোজপুরের এক নেতা বলেন, ‘মাস্টারির পাশাপাশি রাজনীতি করি। রাজনীতি করতে গিয়ে সাত লাখ টাকা ঋণ করেছি। সেই টাকা দিতে না পেরে হতাশার কারণে রাজনীতি ছেড়ে দিয়েছিলাম।

দলীয় প্রধান শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, দলের একটি অংশ আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে গেছে। তাই আপনি দুর্নীতিবিরোধী অভিযান শুরু করার পর আশার আলো দেখতে পাচ্ছি। এ অভিযানকে তৃণমূল পর্যন্ত বিস্তৃত করেন, অতীতের মতোই আমরা আপনার পাশে থাকবো।

এমন বক্তব্যের সময় বৈঠকে উপস্থিত অনেক নেতাকেই মাথা নেড়ে সহমত পোষণ করতে দেখা গেছে। এমনকি বিষয়টি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাও অবলোকন করেছেন।