advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 23 মিনিট আগে

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন না হওয়ার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

chhatra dal protests du

সমাবেশে ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, আন্দোলনের মাধ্যমে আমাদের নেত্রীকে মুক্ত করে আনতে হবে। আমাদের নেতা তারেক রহমান শিগগিরই আন্দোলনের ডাক দেবেন। আমরা সে আন্দোলনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবো। রক্ত ও ত্যাগের বিনিময়ে নতুন বাংলাদেশ তৈরি করবো।

দেশে একদলীয় শাসন চলছে উল্লেখ করে তিনি বলেন, এ কারণেই সাবেক প্রধান বিচারপতিকে দেশত্যাগে বাধ্য করা হয়েছে। মনে রাখবেন, এটা এটা ভুটান নয়, সিকিম নয়, এটা স্বাধীন বাংলাদেশ।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রদল সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, মিথ্যা মামলায় আমাদের নেত্রীকে জেলে আটকে রাখা হয়েছে। তিনি অসুস্থ থাকার পরও মেডিকেল রিপোর্ট দিতে বিলম্ব করছে। আমদের হাইকোর্টের দিকে তাকিয়ে থাকলে হবে না, রাজপথে নামতে হবে।

বিক্ষোভ সমাবেশে ছাত্রদলের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন হল শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

arrest bnp 7

এদিকে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দলটির ৭ জন কর্মীকে আটক করেছে সাদা পোশাকের পুলিশ। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় তাদেরকে আটক করে পল্ট্ন থানায় নেয়া হয়।

এর আগে দুপুর ১২টার দিকে বিএনপির নারী নেত্রী আফরোজা আব্বাসের নেতৃত্বে মহিলা দলের একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

sheikh mujib 2020