advertisement
আপনি দেখছেন

ন্যায় বিচার না পেয়ে পুলিশের কাছে অভিযোগ জানাতে থানায় এসে হাজির সাত বছরের এক শিশু। বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানায় এমন ঘটনা ঘটে। ছোট শিশুর আইনের প্রতি এমন শ্রদ্ধা দেখে অবাক পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা।

littleboy justice thana

বিষয়টি নিশ্চিত করে থানার পরিদর্শক (তদন্ত ) মাহবুবুর রহমান বলেন, ঘটনার দিন দুপুরে শিশুটি কাঁদতে কাঁদতে থানায় আসে। তখন তার প্রতি অন্যায় হওয়ার ঘটনা বর্ণনা করে সে বিচার দাবি করে। এরপর তার সাথে কথা বলে একজন উপ-পরিদর্শকের সাহায্যে শিশুটিকে বাড়িতে পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হয়।

তিনি বলেন, এত কম বয়সে একাই থানায় এসে অভিযোগ করে সে সবাইকে অবাক করে দিয়েছে। শিশুটিকে বাড়ি যাওয়ার জন্য রিক্সা ভাড়া দিতে চাইলেও সে তা নেয়নি।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্যমতে, বাড়ির পাশে অন্য শিশুদের সঙ্গে খেলার সময় কথা কাটাকাটি ও ধাক্কাধাক্কি হয় তার। তখন বিচারের দাবিতে অভিযুক্ত শিশুদের অভিভাবকদের কাছে যায় সে। কিন্তু সেখানে বিচার না পেয়ে উল্টো বকাঝকা হজম করতে হয় তাকে। তারপর পরিবারের কাউকে না জানিয়ে উপজেলার স্টেশন পাড়া থেকে রিক্সায় করে থানায় আসে শিশুটি।

জানা যায়, শিশুটির নাম আহম্মেদ বিন কাদেরী। সে নাচোল উপজেলার ঘিওন গ্রামের আব্দুল কাদেরের ছেলে। স্থানীয় এশিয়ান স্কুল এ্যান্ড কলেজের দ্বিতীয় শ্রেণিতে পড়াশোনা করে সে।

sheikh mujib 2020