advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

আটকের পর ১৭ জন বাংলাদেশি জেলেকে বাংলাদেশ কোস্টগার্ডের কাছে ফিরিয়ে দিয়েছে মিয়ানমার নৌবাহিনী। শুক্রবার রাতে বাংলাদেশ কোস্ট গার্ডের সেন্টমার্টিন স্টেশনের সদস্য তাদের গ্রহণ করেন।

fisherman arrest myanmerপ্রতীকী ছবি

বাংলাদেশ কোস্টগার্ডের টহল জাহাজ সিজিএস তাজউদ্দিনের কমান্ডার (বিএন) এসএম মিজবাহ উদ্দিন (পিএসসি) ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, একটি মাছ ধরার ট্রলার নিয়ে গত ২৯ নভেম্বর মাছ ধরার উদ্দেশে চট্টগ্রামের চাক্তাই হতে গভীর সমুদ্রে যাত্রা করেছিল। যাত্রার দুদিন পর গত ৩০ নভেম্বর নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে যায়। পরবর্তীতে চারদিন সমুদ্রে ভাসতে ভাসতে ফিশিংবোটটি মিয়ানমারের জলসীমায় ঢুকে পড়লে দেশটির নৌবাহিনী জাহাজ ইন-লে কর্তৃক তা উদ্ধার করা হয়। পরে মিয়ানমার নৌবাহিনীর অপর একটি জাহাজে করে গত ৫ ডিসেম্বর দুপুরে ফিশিংবোটসহ জেলেদের সিট্যুয়ে শহরের উপকণ্ঠে নিয়ে আসা হয়। পরে বাংলাদেশ কোস্টগার্ডের সদস্যরা যোগাযোগের মাধ্যমে আটক জেলেদের ফেরত পাঠাতে সম্মত হয়।

এরই ধারাবাহিকতায় শুক্রবার রাতে বঙ্গোপসাগরের শূন্যরেখায় এসব জেলেদের ফেরত দেয়া হয়। ফেরত দেয়া জেলেদের মধ্যে ১৩ জন ভোলা, দুজন চট্টগ্রাম, একজন ঝালকাঠি ও একজন মুন্সিগঞ্জ জেলার অধিবাসী।

উদ্ধার হওয়া জেলেদের সেন্টমার্টিন থেকে টেকনাফে আনা হয়েছে। ইউএনবি।

sheikh mujib 2020