advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 21 মিনিট আগে

রাজধানীতে হঠাৎ দুটি যাত্রীবাহী বাসে আগুন লাগার ঘটনা ঘটেছে। শনিবার বিকাল তিনটার দিকে ফার্মগেট-শাহবাগ রোডের কারওয়ান বাজার এলাকার ফুটওভার ব্রিজের সামনে ট্রাস্ট সার্ভিস লিমিটেডের একটি বাসে এবং বিকেল চারটার দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিআরটিসি দোতালা বাসে আগুন লাগার ঘটনা ঘটে। তবে পৃথক এ দুই ঘটনায় তাৎক্ষণিকভাবে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

fire in two busছবি- সংগৃহীত

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, দুপুর তিনটার দিকে ট্রাস্ট সার্ভিস লিমিটেডের একটি যাত্রীবাহী বাস ফার্মগেট থেকে শাহবাগের দিকে যাওয়ার সময় কারওয়ান বাজার এলাকায় আসলে এর ইঞ্জিন থেকে ধোঁয়া বের হতে শুরু করে। এক পর্যায়ে কারওয়ান বাজার ফুট ওভার ব্রিজের সামনে আসলে গাড়িটি থেমে যায় এবং আগুন ধরে যায়। এ সময় যাত্রীরা দ্রুত বাসের দরজা ও জানালা দিয়ে বের হয়ে যান।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কারওয়ান বাজার-ফার্মগেট সড়কে দীর্ঘ যানজন সৃষ্টি হয়। পরে বাসটিকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেয়া হয়।

fire in bus 2ছবি- সংগৃহীত

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা সোহাগ মাহমুদ গণমাধ্যমকে বলেন, কারওয়ান বাজার এলাকায় যাত্রীবাহী বাসে আগুন লাগার খবর পেয়ে সুন্দরবন হোটেলের সামনে থাকা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায় এবং আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় তাৎক্ষণিকভাবে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে বিকাল চারটার দিকে রাজধানীর বিমানবন্দর এলাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিআরটিসির একটি দোতালা বাসে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

fire in bus 3ছবি- সংগৃহীত

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফায়ার সার্ভিস সদরদপ্তরের দায়িত্বরত কর্মরত লিমা খানম গণমাধ্যমকে জানান, কুর্মিটোলায় বিআরটিসি বাসে আগুন লাগার কারণ ও হতাহত সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি।

sheikh mujib 2020