advertisement
আপনি দেখছেন

সিরাজগঞ্জে বিজয় র‍্যালিকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে তুমুল সংঘর্ষ হয়েছে। রোববার বেলা ১২টার দিকে সরকারি কলেজ থেকে একটি বিজয় র‍্যালি বের হলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই দলেরই অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

al bnp clashসিরাজগঞ্জে আ. লীগ-বিএনপি তুমুল সংঘর্ষ

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে সিরাজগঞ্জ সরকারি কলেজের আয়োজনে একটি বর্ণাঢ্য র‍্যালি কলেজ প্রাঙ্গন থেকে বের করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না। র‍্যালিটি ইবি রোডের সিনেমা হলের সামনে গেলে সেখানে অবস্থান করা বিএনপি নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়।

দুই পক্ষের নেতাকর্মীদের ইট-পাটকেল নিক্ষেপ এবং ধাওয়া-পাল্টা ধাওয়ায় কিছুক্ষণের মধ্যে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে টিয়ার শেল ও রাবার বুলেট ছুঁড়ে করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আওয়ামী লীগ নেতাদের দাবি, অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নার উপস্থিতিতে কলেজ থেকে একটি শান্তিপূর্ণ বিজয় র‍্যালি বের করা হয়। র‍্যালিটি ইবি রোডে পৌঁছালে বিএনপির নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়। এতে আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।

তবে বিএনপি নেতাদের দাবি, দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ইবি রোডে সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। সমাবেশ চলাকালে বেলা ১২টার দিকে একটি বিজয় র‍্যালি সেখানে পৌঁছলে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এতে জেলা বিএনপির সহসাংগঠনিক সম্পাদক শামীম আহমেদসহ দলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।