advertisement
আপনি দেখছেন

অনলাইন সংবাদ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর নিজ নামে ১৩টি ব্যাংক হিসাবসহ বিডিনিউজের ৯টি ব্যাংক হিসাব ফ্রিজ (অবরুদ্ধ) করেছে আদালত। খালিদীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চলমান তদন্তের অংশ হিসেবে আদালতের আদেশ দেন বলে জানা গেছে।

toufique imrose khalidiতৌফিক ইমরোজ খালিদী- ফাইল ছবি

দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীরের বরাত দিয়ে প্রথম আলো জানায়, ১ ডিসেম্বর দুদকের আবেদনের প্রেক্ষিতে ঢাকা জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত এ ব্যাংক হিসাবগুলো ফ্রিজ করার আদেশ দেন।

খালিদীর বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগ আনা হলে তা খতিয়ে দেখছে দুদক। মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২-এর ৪(২), ৪(৩) এবং দুদক আইনের ২৭(১) ধারায় অপরাধের সঙ্গে তার অস্থাবর সম্পত্তি বা স্থায়ী আমানতের হিসাবগুলোর সম্পৃক্ততার কথা উল্লেখ করে এ হিসাবগুলো অবরুদ্ধ না করা হলে যেকোনো সময় হস্তান্তর হবার সম্ভাবনা আছে বলে জানায় দুদক।

এ সম্পত্তি হস্তান্তর হলে রাষ্ট্রের পক্ষে আর বাজেয়াপ্ত করা সম্ভব হবে না, দুদকের এমন অভিযোগের গুরুত্ব বিবেচনা করে আদালত এ অবরুদ্ধের আদেশ দেন।

জারি করা এ আদেশ অনুসারে, বিডিনিউজের ১৮ কোটি টাকা ও খালিদীর স্থায়ী আমানতের (এফডিআর) ২৪ কোটি টাকা টাকা অবরুদ্ধের করা হয়েছে।

এ বিষয়ে এখন পর্যন্ত খালিদী বা বিডি নিউজের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

প্রসঙ্গত, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে আয়বহির্ভূত সম্পদ অর্জন, মানি লন্ডারিং এবং বিডিনিউজের শেয়ার বিক্রির মাধ্যমে অর্থ গ্রহণের তদন্তের অংশ হিসেবে গত ২৬ নভেম্বর খালিদীকে প্রায় পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান।

sheikh mujib 2020