advertisement
আপনি দেখছেন

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগ করে আন্দোলনে নামার আহ্বান জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সোমবার জাতীয় প্রেসক্লাবে ‘নারী শিশু অধিকার ফোরাম’ আয়োজিত এক আলোচনায় সভায় তিনি এ আহ্বান জানান।

goyessor chandra speak to mediaবিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় (ডানে)

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ২৯ তারিখ রাতের অবৈধ ফসল হচ্ছে আজকের সংসদ। রাজনৈতিক কৌশলগত কারণে তখন সংসদে যোগ দিতে হয়েছিল। তবে এখন সময় এসেছে পদত্যাগ করে জনগণের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে নামার।

সংসদে থেকে সরকারের পতন চাইলে তা জনগণ মেনে নেবে না জানিয়ে তিনি বলেন, আগে জনগণের কাছে এটা স্পষ্ট করতে হবে যে, বিএনপি আসলেই সরকারের পতন চায়। তখন জনগণ আন্দোলনের জন্য রাজপথে নেমে আসবে। যতক্ষণ পর্যন্ত এ উদ্দেশ্য জনগণের কাছে স্পষ্ট না হবে, ততক্ষণ পর্যন্ত কোনো আন্দোলন দানা বাঁধবে না।

বিএনপির এই সিনিয়র নেতা আরো বলেন, সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার যে নির্মম বিদায় হয়েছিল তাতে অন্যান্য বিচারপতিরাও সাবধান হয়ে গেছে। এ জন্যই তারা ন্যায় বিচার প্রতিষ্ঠিত করতে পারছে না। কারণ, খালেদা জিয়ার মুক্তি এখন শেখ হাসিনার হাতে।

নারী ও শিশু অধিকার ফোরামের সভাপতি বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আবদুল আওয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম প্রমুখ।