advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 21 মিনিট আগে

দেশ সামাজিক ও রাজনৈতিক দুর্নীতিতে আক্রান্ত হয়ে পড়ায় সরকারের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তুলতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘বাংলাদেশে দুর্নীতি সর্বগ্রাসী হয়ে উঠেছে। দুর্নীতির কারণে অর্থনীতি প্রায় ধ্বংস হয়ে গেছে। আর্থিক দুর্নীতির পাশাপাশি দেশে সামাজিক ও রাজনৈতিক দুর্নীতি সবচেয়ে খারাপের দিকে যাচ্ছে।’

mirza fakhrul december 2019বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আজ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) নতুন কমিটির সদস্যদের নিয়ে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে বিএনপি নেতা এসব কথা বলেন।

তিনি বলেন, দুর্নীতি এমন পর্যায়ে গেছে যে এ নিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ও এক সংসদ সদস্য বাকযুদ্ধে লিপ্ত হয়েছেন।

ফখরুল অভিযোগ করেন যে ব্যাপক দুর্নীতি, শেয়ারবাজার ও ব্যাংক কেলেঙ্কারি এবং কুইকরেন্টাল বিদ্যুৎকেন্দ্র ও মেগা প্রকল্প থেকে লুটপাটের কারণে দেশের অর্থনীতি এখন ঝুঁকিতে।

তিনি বলেন, সরকার দুর্নীতিবিরোধী অভিযানের নামে শুধুমাত্র চুনোপুঁটিদের গ্রেপ্তার করছে। ‘সব ক্ষমতা গ্রাস করে রাখা বড় রুই-কাতলাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। শুধু তাই নয়, দুর্নীতির মাধ্যমে নির্বাচন প্রক্রিয়া ধ্বংস হয়ে গেছে এবং এভাবেই সরকার ক্ষমতায় টিকে আছে। আমি মনে করি বাংলাদেশের জনগণকে অবশ্যই সর্বগ্রাসী দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

mirza fakhrul december 2019 1জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বিএনপির নেতাকর্মীরা

বিএনপি আন্দোলন গড়ে তুলতে না পেরে বিদেশিদের কাছে নালিশ করছে বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে মন্তব্য করেছেন তার জবাবে ফখরুল বলেন, জনগণের কাছে ক্ষমতাসীন দলের নেতাদের এমন কথার কোনো গুরুত্ব নেই।

‘তাদের (আওয়ামী লীগ নেতা) এ কথা বলা ছাড়া কোনো উপায় নেই। কারণ জনগণের কাছে তাদের কোনো জায়াগা নেই। সেই সাথে বাংলাদেশের রাজনীতিতেও তাদের কোনো ভিত্তি নেই,’ যোগ করেন তিনি।

বিএনপির এ নেতা আওয়ামী লীগকে রাজনীতিতে তাদের সত্যিকারের অবস্থা পুনরুদ্ধারের জন্য জনগণের কাছে যাওয়ার পরামর্শ দেন।

তিনি প্রতিনিধিত্বশীল ও জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য একাদশ সংসদ নির্বাচনের ফল বাতিল করে নিরপক্ষে সরকারের অধীনে নতুন নির্বাচনের জন্য পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। ইউএনবি।

sheikh mujib 2020