advertisement
আপনি দেখছেন

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেছেন, পেঁয়াজ ছাড়া রান্না হলে আওয়ামী লীগ ছাড়াও দেশ চলবে। সোমবার রাজধানীর সেগুনবাগিচার কেন্দ্রীয় কচি-কাঁচার মেলা অডিটোরিয়ামে জাতীয় কৃষক পার্টির দ্বি-বার্ষিক সম্মেলনে এমন মন্তব্য করেন জাতীয় পার্টির এই প্রভাবশালী নেতা।

mosiur rahaman ranga in conferenceজাতীয় পার্টির (জাপা) মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা

দেশের বাজারে পেঁয়াজের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পাওয়ায় সম্প্রতি এক বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে পেঁয়াজ ছাড়া রান্না করার পরামর্শ দিয়েছিলেন। এর প্রেক্ষিতেই এমন মন্তব্য করেন জাতীয় সংসদের এই বিরোধী দলীয় চিফ হুইপ।

রাঙ্গা বলেন, দেশের বাজারে প্রতিটি দ্রব্যমূল্যের দাম ক্রেতাদের নাগালের বাহিরে চলে গেছে। দ্রব্যমূল্যের অসহনীয় দামের কারণে দেশের জনগণ আজ ভালো নেই। বাজার থেকে পেঁয়াজ কিনতে গিয়ে হিমশিম খেতে হচ্ছেন তারা। অথচ অনেকেই জনগণকে পেঁয়াজ ছাড়া রান্না করার কথা বলছেন। পেয়াজ ছাড়া যদি রান্না হয়, তাহলে চাল ছাড়াও ভাত হবে, আওয়ামী লীগ ছাড়াও দেশ চলবে।

তিনি আরো বলেন, দেশের বাজারে সংকটের কারণে পাকিস্তান, সিরিয়ার মতো দেশ থেকে পেঁয়াজ আমদানি করা হয়েছে। যে পাকিস্তান নিয়ে দেশে এত কিছু সেই পাকিস্তান থেকেই পেঁয়াজ আমদানি করা হচ্ছে।

একভাগ কৃষকও মৌসুমের সময় পেঁয়াজের ন্যায্যমূল পায়নি অভিযোগ করে জাপা মহাসচিব আরো বলেন, জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ছিলেন কৃষকের একজন প্রকৃত বন্ধু। তিনি ক্ষমতায় থাকাকালীন সময় ১০ হাজার টাকা পর্যন্ত কৃষি ঋণ মওকুফ করেছিলেন। তার আমলে চালের কেজি ৬ টাকা থাকা স্বত্ত্বেও কৃষকরা সুখে ছিল। কিন্তু বর্তমানে চালের দাম আকাশছোঁয়া হওয়ার পরও কৃষকরা তাদের ন্যায্য দাম পায় না।

পরে আগামী দুই বছরের জন্য কৃষক পার্টির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকা জাপার বর্তমান চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। জাপার অঙ্গসংগঠনটির সভাপতি হিসেবে সাহিদুর রহমান টেপা ও সাধারণ সম্পাদক হিসেবে এবিএম লিয়াকত হোসেন চাকলাদারের নাম ঘোষণা করা হয়।