advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

জাসদ নেতা মঈন উদ্দিন খান বাদলের মৃত্যুতে শূন্য হওয়া চট্টগ্রাম-৮ (বোয়ালখালী, চান্দগাঁও) আসনে আওয়ামী লীগের মোসলেম উদ্দিন আহমেদকে মনোনয়ন দেয়া হয়েছে। গত সাত বছর ধরে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতির পদে রয়েছেন তিনি।

moslem uddin ahmedমোসলেম উদ্দিন আহমেদ

মহাজোটের শরিক জাসদকে অতীতে ছেড়ে দেয়া এ আসনে মনোনয়ন নিয়ে নানা জল্পনা-গুঞ্জনের মধ্যেই গতকাল সোমবার বিকেলে গণভবনে দলের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় মোসলেমকে মনোনয়ন দেয়া হয়।

মনোনয়ন বোর্ড ও দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

সভা শেষে চট্টগ্রাম-০৮ আসনে আওয়ামী লীগ নেতা মোসলেমকে মনোনয়ন দেয়ার কথা জানান তলটির উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১২ ডিসেম্বর, বাছাই ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ২২ ডিসেম্বর এবং আগামী ১৩ জানুয়ারি ভোট অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, বাদল গত ৭ নভেম্বর ভোরে ৬৭ বছর বয়সে ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের কার্যকরী সভাপতি ছিলেন। চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসন থেকে তিনি তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদে অনলবর্ষী বক্তা হিসেবে তিনি খ্যাতি পান। আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দল গঠনেও বাদলের ভূমিকা ছিল।

sheikh mujib 2020