advertisement
আপনি দেখছেন

বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকার করার সময় ১৪ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্ট গার্ড। আজ মঙ্গলবার ভোররাতে মংলা সমুদ্র বন্দরের কাছে ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে তাদের আটক করা হয়। এ সময় এফবি মা আম্বিয়া-০২ নামের একটি ট্রলার, ১ হাজার ২২০ কেজি নানা প্রজাতির মাছ ও জাল-দড়ি জব্দ করা হয়।

indian fishermen seize trawlersভারতীয় জেলেদের ট্রলার আটক

কোস্ট গার্ড জানায়, আটক ভারতীয় জেলেরা বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমার ঢুকে মাছ শিকার করছিল। টহলরত কোস্ট গার্ড সদস্যরা তাদেরকে আটক করে মংলায় এনে থানা পুলিশে হস্তান্তর করে।

মংলা থানার ওসি মো. ইকবাল বাহার চৌধুরী জানান, আটককৃতদের বিরুদ্ধে আইন অনুযায়ী মামলা দায়ের প্রস্তুতি চলছে। আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হবে।

পুলিশ ও কোস্ট গার্ড সূত্রে জানা গেছে, আটক জেলেদের বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ-চব্বিশ পরগনা বিভিন্ন এলাকায়। তারা দীর্ঘদিন ধরেই সমুদ্রে মাছ শিকার করে আসছেন।

এর আগেও একই এলাকা থেকে বিভিন্ন সময়ে ৬৩ ভারতীয় জেলেকে আটক করেছিল বাংলাদেশ নৌবাহিনী। এর মধ্যে গত ১ অক্টোবর ১৫ জন, ৪ অক্টোবর ২৩ জন, ১৪ অক্টোবর ১১ জন, ২২ অক্টোবর ১৪ জনকে আটক করা হয়। সর্বশেষ আজ ১০ ডিসেম্বর কোস্ট গার্ডে ১৪ জনকে নিয়ে ভারতীয় জেলে আটকের মোট সংখ্যা দাঁড়ালো ৭৭ জনে।