advertisement
আপনি দেখছেন

বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে ধর্ষণ মামলার প্রধান আসামি আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদের বিদেশ যেতে বাধা না দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

apon juelars rapistধর্ষণে অভিযুক্ত আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদ

এদিন সাফাত আহমেদের চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার অনুমতি চেয়ে হাইকোর্টে রিট করেন তার আইনজীবী ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরী। তিনি বলেন, চিকিৎসা শেষে সাফাত দেশে ফিরে আসবেন। তবে তার অবর্তমানে মামলার কার্যক্রম বন্ধ হবে না।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাইনুল হাসান।

এর আগে ২০১৭ সালের ২৮ মার্চ বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে ধর্ষণের শিকার হন বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই তরুণী। এ ঘটনার ৪০ দিন পর ৬ মে বনানী থানায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন ধর্ষণের শিকার হওয়া এক তরুণী।

মামলার অপর চার আসামিরা হলেন পিকাসো রেস্তোরাঁর অন্যতম মালিক ও রেগনাম গ্রুপের পরিচালক মোহাম্মদ হোসেন জনির ছেলে সাদমান সাকিফ, সাফাতের বন্ধু নাঈম আশরাফ, সাফাতের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী আবুল কালাম আজাদ (রহমত)।

পরে ওই বছরের ৮ জুন পুলিশের নারী সহায়তা ও তদন্ত বিভাগের পরিদর্শক ইসমত আরা এমি ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে সাফাতসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। ৪৭ জনকে সাক্ষী করে এ অভিযোগপত্র দাখিল করা হয়।