advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যগত বিষয়ক প্রতিবেদন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ সুপ্রিম কোর্টে দাখিল করেছে। আজ বিকেলে সুপ্রিম কোর্টে এ প্রতিবেদন পৌঁছানো হলেও কোর্ট প্রশাসন থেকে এ ব্যাপারে কোনো বক্তব্য পাওয়া যায়নি। 

khaleda zia courtবিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া

এর আগে বিএসএমএমইউ উপাচার্য প্রফেসর কনক কান্তি বড়ুয়া জানান, আদালত থেকে ১১ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশের প্রেক্ষিতে ছয় সদস্যের মেডিকেল বোর্ড তার কাছে বেগম জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা পর্যালোচনা করে সুপারিশ সম্বলিত প্রতিবেদন জমা দিয়েছে, যা ফরোয়ার্ডিংসহ আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

গত ২৮ নভেম্বর খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা জানতে চেয়ে মেডিকেল বোর্ডের প্রতিবেদন চান সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে তা জমা না দেয়ায় গত ৫ ডিসেম্বর জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার জামিনের শুনানি ১২ ডিসেম্বর পর্যন্ত পেছানো হয়।

প্রসঙ্গত, ৫ ডিসেম্বর খালেদা শুনানিতে বেগম জিয়ার স্বাস্থ্য প্রতিবেদন দাখিল না করা নিয়ে দলটির আইনজীবীদের ব্যাপক হইচইয়ের একপর্যায়ে প্রধান বিচারপতিসহ ছয়জন বিচারক এজলাস ছেড়ে উঠে যান।

sheikh mujib 2020