advertisement
আপনি দেখছেন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বুধবার বলেছেন, পুলিশের পেশাদারিত্ব আস্থার জায়গায় এসেছে। তিনি বলেন, ‘পুলিশের পেশাদারিত্ব ও দক্ষতা সবার আস্থার জায়গায় এসেছে। দুয়েকজন পুলিশ সদস্য আইন ভঙ্গ করলেও তাদেরকে আইনের আওতায় আনা হচ্ছে। এখন আমরা পুলিশকে নিয়ে গর্ব করতে পারি।’

asaduzzaman khan kamal policeস্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

জামালপুরের স্থানীয় অফিসার্স ক্লাবে জেলা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে এক মতবিনিময় সভা শেষে মন্ত্রী এ কথা বলেন।

জেলা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশে তিনি বলেন, ১২ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। পুলিশ জনগণকে সাথে নিয়ে জনগণের বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে। ‘বাংলাদেশ জঙ্গি দমনে সারাবিশ্বে মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে। জনগণ সাথে ছিল বলেই পুলিশের পক্ষে জঙ্গি দমন করা সম্ভব হয়েছে,’ বলেন তিনি।

এসময় নতুন প্রজন্মের কাছে সুন্দর বাংলাদেশ উপহার দিতে তিনি পুলিশ বাহিনীকে কাজ করার আহ্বান জানান।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন এবং বিএনপির আন্দোলনের হুমকি বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপি আন্দোলনে আছে কিন্তু তাদের আন্দোলনে জনগণের কোনো সাড়া নেই। ‘বর্তমান সরকারের আমলে বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে। কাজেই আদালতেই বেগম খালেদা জিয়ার জামিনের ফয়সালা করতে হবে,’ যোগ করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত আসামি হওয়া সত্ত্বেও কারাগারে যথেষ্ট সুযোগ সুবিধা দেয়া হয়েছে।

জামালপুরের পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেনের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জামালপুর সদর-৫ আসনে জাতীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন। ইউএনবি।