advertisement
আপনি দেখছেন

খুলনা ও যশোরে ৯টি রাষ্ট্রায়ত্ত পাটকলের বেশ কয়েকজন আন্দোলনরত শ্রমিক তাদের অনশন ধর্মঘটের দ্বিতীয় দিন বুধবার অসুস্থ হয়ে পড়েছেন। মজুরি কমিশন বাস্তবায়ন, নিয়মিত মজুরি প্রদান, সরকারি-বেসরকারি অংশীদারিত্বের সিদ্ধান্ত বাতিল এবং প্রয়োজনীয় তহবিল বরাদ্দসহ ১১ দফা দাবিতে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন শ্রমিকরা।

jute mill strike১১ দফা দাবিতে আমরণ অনশন পালন করছেন পাটকল শ্রমিকরা 

দু'জন অসুস্থ কর্মীকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন রাষ্ট্র মালিকানাধীন পাটকল সিবিএ এবং নন-সিবিএ সংগ্রাম পরিষদের আহ্বায়ক খলিলুর রহমান। তারা হলেন- প্লাটিনাম জুট মিলের শ্রমিক হিরন ও খায়ের।

খলিলুর রহমান বলেন, প্রচণ্ড শীত ও ক্ষুধার কারণে তারা অসুস্থ হয়ে পড়েন। ‘সমস্যা সমাধানে ঢাকায় মঙ্গলবার বৈঠক হলেও তা ফলপ্রসু না হওয়ায় শ্রমিকরা অনশন অব্যাহত রেখেছেন। যতই কষ্ট হোক, দাবি পূরণ না হওয়া পর্যন্ত অনশন চলবে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে,’ বলেন তিনি।

jute mill strike1অনশনরত শ্রমিকদের একাংশ

খুলনার ক্রিসেন্ট পাটকল, প্লাটিনাম পাটকল, খালিশপুর পাটকল, দৌলতপুর পাটকল, স্টার পাটকল, ইস্টার্ন পাটকল, আলিম পাটকল এবং যশোরে জেজেআই এবং কারপেটিং পাটকলের প্রায় ৫০ হাজার শ্রমিক মঙ্গলবার থেকে অনশন শুরু করেছেন।

শ্রমিকরা বলেছেন যে তাদের নিয়মিত বেতন দেয়া হয়নি এবং পরিস্থিতি থেকে উত্তরণের দাবিতে রাস্তায় নামতে বাধ্য করা হয়েছে। ইউএনবি।