advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

সড়ক আন্দোলনের জন্য বিদেশি তহবিল আত্মসাতের অভিযোগ নিয়ে শাজাহান খান যে বক্তব্য দিয়েছেন তার জন্য ক্ষমা চাইতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) প্রতিষ্ঠাতা ইলিয়াস কাঞ্চন। বুধবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

eleas kanchon sajahankhanশাজাহান খানকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন ইলিয়াস কাঞ্চন

এই সময়ের মধ্যে ক্ষমা না চাইলে অথবা তার দাবির পক্ষে প্রমাণ দিতে ব্যর্থ হলে সাবেক এই মন্ত্রীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার হুমকিও দিয়েছেন তিনি। ইলিয়াস কাঞ্চন দাবি করেন যে, এই আন্দোলন বিদেশ থেকে কোনো আর্থিক সহায়তা পায়নি।

‘নিসচা প্রতিষ্ঠার পরে প্রথম ১২ বছর ধরে আমরা এটি আমাদের নিজস্ব অর্থ দিয়ে চালিয়েছি। তারপর কাজের উন্নতির জন্য ২০১৫ সালে এটি একটি এনজিও হিসেবে নিবন্ধিত করা হয়েছে। আমরা কেবল এর সদস্যদের অনুদান থেকে আমাদের সাংগঠনিক কাজগুলো পরিচালনা করে থাকি’ যোগ করেন তিনি।

প্রসঙ্গত, গত ৮ ডিসেম্বর নারায়ণগঞ্জে এক অনুষ্ঠানে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নির্বাহী সভাপতি শাজাহান খান নিরাপদ সড়কের জন্য আন্দোলন করা চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে ‘জ্ঞানপাপী’ হিসেবে আখ্যায়িত করেন।

তিনি অভিযোগ করে বলেন, ইলিয়াস কাঞ্চন তার প্রতিষ্ঠানের নামে বিদেশ থেকে কোটি টাকা সংগ্রহ করে আত্মসাৎ করেছেন। এ জন্য তার হিসাব জনসম্মুখে তুলে ধরার হুমকি দেন শাজাহান। ইউএনবি।

sheikh mujib 2020