advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়েত ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লাকে 'শহীদ' উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করেছে দৈনিক সংগ্রাম। এর প্রেক্ষিতে শুক্রবার সন্ধ্যায় মগবাজারস্থ দৈনিকটির কার্যালয়ের ভেতরে ভাঙচুর করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন।

songram office brokeকাদের মোল্লাকে 'শহীদ' বলায় সংগ্রাম অফিসে ভাঙ্গচুর

জানা যায়, শুক্রবার দৈনিকটি 'শহীদ আবদুল কাদের মোল্লার ষষ্ঠ শাহাদাত বার্ষিকী আজ' এ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে। পরে বিকাল পাঁচটার দিকে দৈনিকটির কার্যালয়ের সামনে অবস্থান নেয় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এ সময় তারা সংবাদপত্রটির কয়েকটি কপি পুড়িয়ে ফেলেন এবং স্লোগান ও বিক্ষোভ সমাবেশ করেন।

এক পর্যায়ে সংগঠনের নেতাকর্মীরা সংবাদমাধ্যমটির কার্যালয়ের ভেতরে প্রবেশ করে কম্পিউটার ও আসবাবপত্র ভাঙচুর করেন এবং এর সম্পাদক আবুল আসাদকে পুলিশের হাতে তুলে দেন। পাশাপাশি সংবাদমাধ্যমটির গেটেও তালা লাগিয়ে দেওয়া হয়।

songram office broke 2কাদের মোল্লাকে 'শহীদ' বলায় সংগ্রাম অফিসে ভাঙ্গচুর

মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, কাদের মোল্লা একজন মানবতাবিরোধী যুদ্ধাপরাধী। কিন্তু দৈনিক সংগ্রাম কাদের মোল্লাকে 'শহীদ' উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করে মুক্তিযুদ্ধে শহীদদের অবমাননা করেছে। দেশের সার্বভৌমত্বে আঘাত করেছে। তাই তারা চান সংবাদমাধ্যমটিকে সরকারিভাবে বন্ধ করে দেয়া হোক।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাধারণ সম্পাদক ও দৈনিক সংগ্রামের যুগ্মবার্তা সম্পাদক শহীদুল ইসলাম জানান, মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠনের শতাধিক নেতাকর্মী বিকেলে তাদের কার্যালয়টি ঘেরাও করে। পরে তারা ভবনের বার্তা কক্ষ, সম্পাদনা কক্ষ, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগের ৫৮টি কম্পিউটার ও বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে।

news songramযুদ্ধাপরাধী কাদের মোল্লাকে 'শহীদ' উল্লেখ করে দৈনিক সংগ্রামে প্রকাশিত সেই প্রতিবেদন

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশীদ জানান, জিজ্ঞাসাবাদের জন্য দৈনিকটির সম্পাদক আবুল আসাদকে আটক করে থানায় আনা হয়েছে। ভাঙচুর বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

sheikh mujib 2020