advertisement
আপনি দেখছেন

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়েত ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লাকে 'শহীদ' উল্লেখ করে গতকাল এক প্রতিবেদন প্রকাশ করে দৈনিক সংগ্রাম। এর প্রেক্ষিতে পত্রিকাটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

quader panjabiসড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ছবি

আজ সকালে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ মন্তব্য করেন।

তিনি বলেন, এখনো যে সকল অপশক্তি সাম্প্রদায়িকতার বিষাক্ততা ছড়াচ্ছে তাদের সমূলে ঝেড়ে ফেলা হবে।

প্রসঙ্গত, আব্দুল কাদের মোল্লাকে 'শহীদ' বলে ছাপানো সংবাদের প্রেক্ষিতে শুক্রবার সন্ধ্যায় মগবাজারস্থ দৈনিক সংগ্রামের কার্যালয় ঘেরাও করে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠনের একদল নেতাকর্মী। পরে তাদের একটি দল ভেতরে প্রবেশ করে প্রায় ৩০ মিনিট ধরে ব্যাপক ভাঙচুর চালায়। হামলাকারীরা পত্রিকাটির সম্পাদক আবুল আসাদকে ধরে নিয়ে যাবার সময় পুলিশ নিচ থেকে তাকে হেফাজতে নেয়।

পরে সংগঠনটি পত্রিকাটির মূল গেটে তালা লাগিয়ে দেয় এবং রাস্তায় অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকে এবং সংগ্রাম পত্রিকায় অগ্নিসংযোগ করে।

এ বিষয়ে গতকাল মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, কাদের মোল্লা একজন মানবতাবিরোধী যুদ্ধাপরাধী। কিন্তু দৈনিক সংগ্রাম কাদের মোল্লাকে 'শহীদ' উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করে মুক্তিযুদ্ধে শহীদদের অবমাননা করেছে।

sheikh mujib 2020