advertisement
আপনি দেখছেন

মুসলিমবিরোধী নাগরিকত্ব আইন ভারতের অভ্যন্তরীণ বিষয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভায় তিনি এ মন্তব্য করেন।

obaidul kader 31.10আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের বলেন, ভারত সরকারের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে। কোনো বিষয়ে তাদের সঙ্গে সমস্যা হলে তা আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

আওয়ামী লীগের সম্মেলনের প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলকে নতুনভাবে সাজাতে চান। সে উদ্দেশ্যে আসন্ন জাতীয় সম্মেলনে প্রায় দুই হাজারেরও বেশি স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা কমিটির সদস্যরা কাজ করবেন।

তিনি আরো বলেন, এবারের সম্মেলনে রেকর্ডসংখ্যক মানুষের উপস্থিতি থাকবে। এ উপলক্ষে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হবে। পাশাপাশি দেশে অবস্থানরত বিভিন্ন দূতাবাসের কর্মকর্তাদের দাওয়াত দেয়া হবে। তবে বিদেশি কোনো অতিথিকে দাওয়াত দেয়া হবে না।

দলের কাউন্সিল সম্পর্কে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির কোনো পরিবর্তন হবে না। এ বিষয়ে ১৮ ডিসেম্বর সন্ধ্যায় গণভবনে কেন্দ্রীয় কমিটির বৈঠকে বিস্তারিত আলোচনা করা হবে।

sheikh mujib 2020