advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদ আয়োজিত মহান বিজয় দিবসের অনুষ্ঠানে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। আজ সোমবার সকাল ৯টায় জেলা পরিষদ ভবন চত্ত্বরে এ ঘটনা ঘটে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

hit on occasion of victory dayবিজয় দিবসের অনুষ্ঠানে হামলা

প্রত্যক্ষদর্শীরা জানান, মহান বিজয় দিবস উপলক্ষে আজ বেলা ১১টায় আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদানের আয়োজন করে জেলা পরিষদ। কিন্তু সকাল ৯টায় অনুষ্ঠানস্থলে ঢুকে একদল দুর্বৃত্ত হামলা চালিয়ে অনুষ্ঠানের মঞ্চ ও চেয়ার ভাঙচুর করে পালিয়ে যায়। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত ব্যানার ছিঁড়ে ফেলে তারা।

এ ঘটনার পরপরই তাৎক্ষণিকভাবে বিক্ষোভ করেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। এ হামলার জন্য জেলা আওয়ামী লীগের প্রভাবশালী এক নেতাকে দায়ী করেছনে জেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল আলম।

ওই নেতার প্রতি ইঙ্গিত করে তিনি সাংবাদিকদের বলেন, যারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ছিঁড়েছে তারা প্রকৃত রাজাকার। হামলাকারীদের বিরুদ্ধে আমরা আইনগত ব্যবস্থা নেব।

hit on occasion of victory day 1বিজয় দিবসের অনুষ্ঠানে হামলা

স্থানীয় একাধিক সূত্র বলছে, আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলের জেরে এ হামলার ঘটনা ঘটে থাকতে পারে। কেননা, জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে জেলা আওয়ামী লীগের এক নেতার দ্বন্দ্ব দীর্ঘদিন ধরে স্থানীয় মানুষের মুখে মুখে।

এ বিষয়ে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মুহাম্মদ আলমগীর হোসেন বলেন, ঘটনাটি আমরা তদন্ত করছি। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

sheikh mujib 2020