advertisement
আপনি দেখছেন

একাত্তরের মানবতাবিরোধী কাদের মোল্লাকে 'শহীদ' উল্লেখ করে সংবাদ প্রকাশ করায় দৈনিক সংগ্রাম প্রত্রিকাটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীর ধানমণ্ডি-৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে মন্ত্রী এ কথা জানান।

info minister hasan mahmud 3ধানমণ্ডি-৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

তিনি বলেন, একাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল কাদের মোল্লাকে 'শহীদ' উল্লেখ করে সংবাদ প্রকাশ করায় পত্রিকারটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে 'শহীদ' উল্লেখ করে সংবাদ প্রকাশ করা জাতির সঙ্গে ধৃষ্টতা মন্তব্য করে তিনি আরো বলেন, বিজয়ের মাসে এমন অসত্য সংবাদ উপস্থাপন করা শহীদদের রক্তের বিনিময়ে আসা বিজয়ের ওপর কালিমা লেপনের শামিল।

তথ্যমন্ত্রী আরো বলেন, এমন সংবাদ উপস্থাপনের কারণে দৈনিক সংগ্রাম পত্রিকাটির ডিক্লারেশন (মিডিয়া তালিকাভুক্তি) কেন বাতিল হবে না তা জানতে চেয়ে ইতোমধ্যে জেলা প্রশাসন ও তথ্যমন্ত্রণালয়ের চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপি) থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

একাত্তরের রাজাকার, তাদের সমর্থক ও দেশবিরোধীদের কোন অপতৎপরতা এক চুলও ছাড় দেয়া হবে না উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে লাখো শহীদের রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। এ দেশে মুক্তিযদ্ধের চেতনা ও স্বাধীনতাবিরোধী কোন অপতৎপরতাকে ছাড় দেয়া হবে না।