advertisement
আপনি দেখছেন

নারায়ণগঞ্জে মহান বিজয় দিবস উপলক্ষে বের করা বিএনপির র‌্যালিতে বাধা দিতে গেলে এক পুলিশ পরিদর্শককে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। সোমবার শহরের দুই নম্বর রেলগেট এলাকায় এই ঘটনা ঘটে। পরে এ ঘটনায় বিএনপির তিন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

police beaten by bnp leadersবিজয় র‌্যালিতে পুলিশকে পেটাল বিএনপি নেতাকর্মীরা

বিএনপি নেতাকর্মীদের হাতে মারধর, ইউনিফর্ম ধরে টানাটানি ও লঞ্ছিতের শিকার হন নারায়নগঞ্জ সদর মডেল থানার পুলিশ পরিদর্শক জয়নাল আবেদীন। এ গটনায় আটক হওয়া বিএনপি নেতাকর্মীরা হলেন- স্বেচ্ছাসেবক দলের নেতা রাকিব, মামুন ও কামরুল।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, বিজয় দিবস উপলক্ষে সকল ধরনের রাজনৈতিক কার্যক্রম বন্ধ রাখতে আদালতের স্থগিতাদেশ থাকা সত্ত্বেও নারায়ণগঞ্জ মহানগর বিএপির সহ সভাপতি সাখাওয়াত হোসেন খানের নেতৃত্বে প্রজন্ম ৭১ নামের একটি অঙ্গ সংগঠন র‌্যালি বের করে। এ সময় স্বেচ্ছাসেবক দলের নেতা জিয়ার নেতৃত্বে র‌্যালিটির একাংশ একটি মিছিল নিয়ে ২ নম্বর রেলগেট এলাকায় পৌঁছলে পুলিশ সদস্যরা তাতে বাধা দেন।

এ সময় সদর থানার পুলিশ পরিদর্শক জয়নাল আবেদীন মিছিলের কাছে গিয়ে তাদের ব্যানার কেড়ে নিতে গেলে নেতাকর্মীরা তার ওপর চড়াও হয়। এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীরা তার ইউনিফর্ম ধরে টানাটানি ও ধস্তাধস্তি করে। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে লাঠিচার্জ করে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয় এবং জয়নাল আবেদীনকে নেতাকর্মীদের রোষানল থেকে উদ্ধার করে।

এর কিছুক্ষণ পরেই বিএনপি নেতা মনিরুল আলম সজলের নেতৃত্বে শহরের মিশনপাড়া এলাকা থেকে আরেকটি মিছিল বের হলে পুলিশ সদস্যরা তাদের ধাওয়া দেন। এ সময় মিছিল থেকে স্বেচ্ছাসেবক দলের নেতা রাকিব, মামুন ও কামরুলকে আটক করা হয়।

বিষয়টি স্বীকার করে জয়নাল আবেদীন গণমাধ্যমকে বলেন, বিএনপির উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা মিছিল বের করে পুলিশের ওপর হামলা চালায়। তাই তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়া হয়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজজ্জামান বলেন, বিজয় দিবসের দিন রাজনৈতিক কার্যক্রম বন্ধ রাখার জন্য আদালতের স্থগিতাদেশ থাকা সত্ত্বেও বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করে। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে উসকানিমূলক স্লোগান দেয় এবং পুলিশ পরিদর্শক জয়নাল আবেদীনকে লাঞ্ছিত করেন। এ ঘটনায় বিএনপির তিন নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।