advertisement
আপনি দেখছেন

বৃহত্তর নোয়াখালী ও চাঁদপুরসহ কয়েকটি জেলার জন্য গুরুত্বপূর্ণ কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কটি চারলেনে রূপান্তর করছে সরকার। কিন্তু কাজের ধীরগতির কারণে একদিকে যেমন নির্ধারিত সময়ে কাজ শেষ হচ্ছে না, অপরদিকে সড়কটির বিভিন্ন অংশ ভাঙা থাকায় যাত্রী দুর্ভোগ চরমে উঠেছে।

cumilla noakhali 4 laneশেষ হচ্ছে না কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের কাজ

মাত্র ৫৯ কিলোমিটার দীর্ঘ এই চারলেন সড়কটির ৪৫ কিলোমিটার তদারকি করছে কুমিল্লা সড়ক বিভাগ। সড়কটিতে ধীরগতির পাশাপাশি কাজের মান নিয়েও প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। সেই সঙ্গে লালমাই থেকে লাকসাম পর্যন্ত প্রায় ১৭ কিলোমিটার রাস্তার কাজ এখনও শুরু না হওয়ায় হতাশা প্রকাশ করেছেন তারা।

এদিকে, আগামী বছরের জুনের মধ্যে গুরুত্বপূর্ণ আঞ্চলিক সড়কটির চারলেনের কাজটি শেষ হওয়ার কথা থাকলেও কোনো আশার বাণী শুনাতে পারেনি কর্তৃপক্ষ।

ওই সড়কে চলাচলকারী যাত্রী ও পরিবহন চালকদের অভিযোগ, কর্তৃপক্ষের নজরদারির অভাবে গত দুই বছর ধরে আঞ্চলিক এ মহাসড়কে বেহাল অবস্থা বিরাজ করছে। ধুলাবালি আর ভাঙা সড়কে গাড়ি চালাতে গিয়ে সময় নষ্ট, যানজট আর গাড়ি বিকল হওয়ায় ক্ষুব্ধ তারা।

cumilla noakhali 4 lane 2শেষ হচ্ছে না কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের কাজ

তারা আরও জানান, এ সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে শ্বাসকষ্ট, এলার্জিসহ নানা সমস্যায় ভুগছেন চালক ও যাত্রীরা। তাছাড়া, রোগীদের জন্য বাড়তি দুর্ভোগতো রয়েছেই। গাড়ির যন্ত্রাংশ বিকল হওয়ার পাশাপাশি এ সড়কে যানযটে সময় বেশি লাগার কথাও বলছেন চালকরা।

এ বিষয়ে কুমিল্লা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. মোহাম্মদ আহাদ উল্লাহ বলেন, ২০১৮ সালে শুরু হওয়া সড়কের কাজটি ২০২০ সালে শেষ হওয়ার কথা থাকলেও সড়কের কাজ শেষ হতে আরও এক বছর সময় লাগতে পারে। ইউএনবি।