advertisement
আপনি দেখছেন

রাজপথে আন্দোলন ছাড়া জাতির মুক্তি নেই বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

mahmudur manna

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে তিনি বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়া, আর জনপ্রিয় দল বিএনপি। একজন নিরপরাধ ব্যক্তিকে কারাগারে রেখেছে সরকার। আন্দোলন ছাড়া আমাদের মুক্তি নেই।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) আয়োজিত মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় মাহমুদুর রহমান মান্না এসব কথা বলেন।

জয় বাংলা স্লোগান নিয়ে আদালতের নির্দেশনার বিষয়ে মান্না বলেন, জয় বাংলা স্লোগান একটি স্বাভাবিক বিষয়; কিন্তু এর মাধ্যমে নিজের দলের জয় বাংলা স্লোগানকে সবার স্লোগান করার চেষ্টা করা হচ্ছে।

এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমসহ অনেকে।

মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই দুর্নীতিবাজ ও অদক্ষ সরকারের হাত থেকে রক্ষা পেতে হলে রাজপথে নামতে হবে।

মাহমুদুর রহমান মান্না বলেন, এ প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে। তাহলে তারা অনেক প্রশ্নের সঠিক জবাব পাবে। একটা সরকার ১১ বছর ধরে ক্ষমতায় আছে; কিন্তু কেউ তার প্রশংসা করে না। দেশের জনগণ তাদের সরকার বলে মানতে চায় না। দেশে গুম, খুন, হত্যা, নারী নির্যাতন প্রতিনিয়ত ঘটছে, কোনো কিছুরই নিরাপত্তা নেই। এ রকম একটি সরকারকে এত বছর ক্ষমতায় রাখার জন্য বিএনপিকেও দায় নিতে হবে। বৃহৎ দল হিসেবে তারা তাদের সঠিক কাজটি করতে পারেনি।

ডাকসুর সাবেক ভিপি আরো বলেন, দেশে এখন জনগণের মৌলিক অধিকারের কোনো গ্যারান্টি নেই। প্রতিটি জিনিসের দাম বেড়েছে। ঋণের ভারে জর্জরিত দেশের অর্থনীতি। সরকার জিডিপির গল্প শোনাচ্ছে, উন্নয়নের রোল মডেলের কথা বলছে। আর একের পর এক মিথ্যা ইতিহাস তৈরির চেষ্টা করছে। এই সরকারের সবখানে ব্যর্থতার ইতিহাস।