advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 39 মিনিট আগে

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সদ্যঘোষিত রাজাকারের তালিকায় অন্যকে ফাঁসাতে গিয়ে নিজেরাই ফেঁসে গেছে আওয়ামী লীগ। বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

bnp rizbi ress conferance 2018 sepবিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী (মাঝে)

রুহুল কবির রিজভী বলেন, তাদের নেতারা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন কিনা তা নিয়েই প্রশ্ন উঠেছে। কারণ এ তালিকায় অধিকাংশই আওয়ামী লীগের চিহ্নিত নেতা-কর্মী। আর এ নিয়ে তারা এখন নিজেরাই তর্কে লিপ্ত হয়েছে।

তিনি বলেন, রাজাকারের তালিকা প্রকাশ করতে গিয়ে নতুন করে কেলেঙ্কারির জন্ম দিয়েছে অবৈধ সরকারের মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তারা একে অপরের ওপর দায় চাপাচ্ছে।

তিনি আরো বলেন, সত্যটা হচ্ছে, আওয়ামী লীগের আসল চেহারা বের হতে শুরু করায় তা প্রত্যাহারের প্রশ্ন উঠছে। কারণ তাদের অনেকেই মুক্তিযুদ্ধ দেখেনি। আর তারাই এখন মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে রাজনৈতিক ফায়দা লুটছেন।

বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আদালতে পেশ করা মেডিকেল রিপোর্টের সঙ্গে দেশনেত্রীর শারীরিক অবস্থার কোনো মিল নেই। তিনি এখন ঠিকভাবে হাঁটাচলা করতে পারেন না। খাওয়া-দাওয়ায় সমস্যা হচ্ছে।

এদিকে সমালোচনার মুখে বুধবার সন্ধ্যায় বিতর্কিত রাজাকারের তালিকাটি স্থগিতের ঘোষণা দিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। পরবর্তী তালিকা আগামী ২৬ শে মার্চ প্রকাশ করা হবে।

sheikh mujib 2020