advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

সদ্য স্থগিত হওয়া রাজাকারদের ‘বিতর্কিত’ তালিকাটি তৈরি করতে ৬০ কোটি টাকা ব্যয় হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ‘অসত্য’ বলে উল্লেখ করে আজ দুটি পৃথক সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে সরকারের দুই মন্ত্রণালয়।

razakar list ministry

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজাকারের তালিকা করতে কোনো বরাদ্দই ছিলো না, অর্থ খরচ হবার কোনো উপায়ই নেই।

এমন সংবাদ প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা না করলে এমন খবর করা গণমাধ্যমের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুমকি দিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

অন্যদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বরাত দিয়ে কয়েকটি অনলাইন নিউজ পোর্টাল ও পত্রিকায় বিশাল অংকের অর্থ খরচের খবর প্রকাশ করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল ১৮ ডিসেম্বর স্বরাষ্ট্রমন্ত্রীর নিজ দপ্তরে সংবাদ সম্মেলনে ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার প্রায় ১০০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন। এতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিলেও ওই সময় রাজাকারদের তালিকা তৈরিতে ব্যয়ের বিষয়ে মন্ত্রী কোনো কথাই বলেননি।

উভয় মন্ত্রণালযয়ের পক্ষ থেকে এ ধরনের অসত্য সংবাদ প্রকাশ ও প্রচার থেকে সংশ্লিষ্ট সবাইকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

sheikh mujib 2020