advertisement
আপনি দেখছেন

নেত্রকোনার পূর্বধলা উপজেলার পাইলটি গ্রামের দরিদ্র কৃষক সিদ্দিক মিয়া। মনেপ্রাণে ভালোবাসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। ভালোবাসেন আওয়ামী লীগকেও। আর তাই দলের ২১তম জাতীয় সম্মেলনে যোগ দিতে চার দিন চার রাত নিজের হাতে নৌকার আদলে বানানো ভ্যানগাড়ি চালিয়ে নেত্রকোনা থেকে ছুটে এসেছেন ঢাকায়।

siddik comes with boat ride

সম্মেলনে যোগ দিতে এতদূর থেকে কষ্ট করে সিদ্দিক মিয়া শুধু একাই ছুটে আসেননি। সঙ্গে নিয়ে এসেছেন তার দুই সন্তানকে। শুক্রবার দুপুরে সম্মেলনের আগে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের গেটের সামনে ভ্যানের ওপর সাদা পাঞ্জাবি ও মুজিব কোট পরিহিত অবস্থায় বসে থাকতে দেখা যায় ওই দুই শিশুকে।

তারা জানায়, তাদের বাবা সিদ্দিক মিয়া সম্মেলন স্থলের ভেতরে গেছেন। কিন্তু তাদের দুই জনের কার্ড না থাকার কারণে তার ভেতরে প্রবেশ করতে পারছে না। তবে তাদের আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার ইচ্ছা রয়েছে।

siddik comes with boat ride 2

জানা যায়, স্ত্রী, ছয় ছেলে ও দুই মেয়ে নিয়ে অভাবের সংসার সিদ্দিক মিয়ার। দ্রারিদ্রের কষাঘাতে নিত্যদিন নুন আনতে পান্তা ফুরায় তার। তারপরও ভালোবাসার কারণে এসেছেন সম্মেলনে যোগ দিতে।

প্রসঙ্গত, শুক্রবার শীতের হিমেল হাওয়ায় সাজ সাজ রবে উদ্বোধনের অপেক্ষায় আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন। রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দুই দিনব্যাপী এ সম্মেলনে যোগ দিতে ইতোমধ্যে সারাদেশের জেলা, উপজেলা, মহানগর, থানা, ইউনিয়ন ও ওয়ার্ডের কাউন্সিলর ও ডেলিগেটরা জমায়েত হতে শুরু করেছেন।