advertisement
আপনি দেখছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের গরীব-দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর জন্য আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিল। শুক্রবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে তিনি এ কথা বলেন।

pm sheikh hasina 21 august

শেখ হাসিনা বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই মানুষের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ। যতবারই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে, মানুষকে কিছু না কিছু দিয়েছে। অসহায় মানুষের ভাগ্য পরিবর্তন করার জন্য বঙ্গবন্ধু সারাজীবন কাজ করে গেছেন।

তিনি বলেন, দীর্ঘকাল ধরে এদেশের মানুষ দারিদ্র্য সীমার নিচে ছিল। তারা ছিল গৃহহারা। এক বেলা খেতে পেত না, শিক্ষার ব্যবস্থা ছিল না। সব জায়গাতেই তারা শোষণ ও বঞ্চনার শিকার হয়েছিল। তাদেরকে এ অবস্থা থেকে মুক্তি দেয়ার লক্ষ্যেই জাতির পিতা এ দেশকে স্বাধীন করেছিলেন।

এর আগে বিকেল ৩টায় পায়রা ও বেলুন উড়িয়ে দুই দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় দলীয় পতাকা উত্তোলন করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে, সম্মেলন উপলক্ষে পুরো এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের পাশাপাশি নিরাপত্তার দায়িত্বে রয়েছেন আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের প্রশিক্ষণপ্রাপ্ত স্বেচ্ছাসেবকরা।

আগামীকাল শনিবার সম্মেলনের দ্বিতীয় দিন সকাল ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশন হবে। এ অধিবেশনেই দলটির পরবর্তী নেতৃত্ব নির্বাচিত এবং নতুন কমিটির নাম ঘোষণা করা হবে। দলীয় নির্ভরযোগ্য সূত্রগুলো বলছে, রাজনৈতিক বাঁক বদলে বড় পরিবর্তনের নতুন নেতৃত্ব আসছে!