advertisement
আপনি দেখছেন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশ ও রাজনীতিবিদের সীমানা পেরিয়ে শেখ হাসিনা আজ বিশ্বনেতা। যতদিন শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ। শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনে তিনি এসব কথা বলেন।

hasina kader

ওবায়দুল কাদের বলেন, একজন রাজনীতিবিদ কেবলমাত্র নির্বাচন নিয়েই চিন্তা করেন। কিন্তু একজন রাষ্ট্রনায়ক চিন্তা করেন দেশ ও দেশের ভবিষ্যত প্রজন্ম নিয়ে। কাজেই শেখ হাসিনা এখন বিশ্বের মাঝে একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন।

তিনি বলেন, সমগ্র বিশ্বের সেরা চারজন পরিশ্রমী রাষ্ট্রনায়কের মাঝে একজন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। ১৯৭৫ পরবর্তী বাংলাদেশের সবচেয়ে সাহসী, সৎ, দক্ষ, কূটনীতিক ও জনপ্রিয় রাজনীতিকের নাম শেখ হাসিনা। ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে তিনি দেশকে গড়ে তোলার কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, জাতির পিতাকে হত্যা করার মাধ্যমে দেশে এক ধরনের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চেয়েছিল স্বাধীনতাবিরোধী অপশক্তিরা। সে অবস্থা থেকে বেরিয়ে দেশকে নতুনভাবে গড়ে তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগকে করেছেন দেশের সবচেয়ে শক্তিশালী সংগঠন।

এর আগে শুক্রবার বিকেল ৩টায় পায়রা ও বেলুন উড়িয়ে দুই দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় দলীয় পতাকা উত্তোলন করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার সম্মেলনের দ্বিতীয় দিন সকাল ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশন হবে। এ অধিবেশনেই দলটির পরবর্তী নেতৃত্ব নির্বাচিত এবং নতুন কমিটির নাম ঘোষণা করা হবে।