advertisement
আপনি দেখছেন

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে গঠনতন্ত্র সংশোধন করা হয়েছে। আজ শনিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে উপস্থিত কাউন্সিলরদের কন্ঠভোটে তা পাশ হয়। এতে এবার দলের সহযোগী সংগঠন হিসেবে মৎস্যজীবী লীগ ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

awami league logo new

এর আগে আজকের কাউন্সিল অধিবেশনে আওয়ামী লীগের বাজেট, ঘোষণাপত্র ও অর্থ রিপোর্ট পাশ হয়। এরপর দলটির বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত কাউন্সিল অধিবেশন চলছে। এ অধিবেশনে অংশ নেয়া সারাদেশ থেকে আসা আওয়ামী লীগের প্রায় সাড়ে সাত হাজার কাউন্সিলররা মতামতের ভিত্তিতে নতুন নেতৃত্ব নির্বাচন করবেন।

এর আগে গতকাল শুক্রবার বিকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন শুরু হয়। এর উদ্বোধন করেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে সারাদেশ থেকে আসা প্রায় ১৫ হাজার কাউন্সিলর ও প্রতিনিধি অংশ নেন। উদ্বেধনী অনুষ্ঠানে বিএনপিসহ সরকার-বিরোধী দলগুলো অংশ না নিলেও মহাজোটের শরিক ও সংসদের বিরোধী দল জাতীয় পার্টিসহ মিত্ররা অংশ নিয়েছে।