advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 27 মিনিট আগে

আগামী তিন বছরের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি পদে নবমবারের মতো নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা। দ্বিতীয়বারের মতো দলটির সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের দায়িত্ব পেয়েছেন। আজ শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে দলটির ২১তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে তাদের নাম ঘোষণা করা হয়।

al 21 conference 2

এর আগে সকাল সাড়ে ১০টায় সম্মেলনের দ্বিতীয় দিনের বিশেষ কাউন্সিল উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এরপর শুরু হয় সম্মেলনের নানা আনুষ্ঠানিকতা।

এ অধিবেশনে সারা দেশ থেকে আসা কাউন্সিলরদের কণ্ঠভোটে আওয়ামী লীগের গঠনতন্ত্র সংশোধন, বাজেট, ঘোষণাপত্র ও অর্থ রিপোর্ট পাশ হয়। এরপর দলটির বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়। কাউন্সিল অধিবেশনে আওয়ামী লীগের প্রায় সাড়ে সাত হাজার কাউন্সিলর অংশ নিয়েছেন।

গতকাল শুক্রবার বিকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন শুরু হয়। এর উদ্বোধন করেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে সারাদেশ থেকে আসা প্রায় ১৫ হাজার কাউন্সিলর ও প্রতিনিধি অংশ নেন। উদ্বেধনী অনুষ্ঠানে বিএনপিসহ সরকার-বিরোধী দলগুলো অংশ না নিলেও মহাজোটের শরিক ও সংসদের বিরোধী দল জাতীয় পার্টিসহ মিত্ররা অংশ নিয়েছে।

sheikh mujib 2020