advertisement
আপনি দেখছেন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের জেরে বন্ধ রয়েছে শাটল ট্রেন। আজ বৃহস্পতিবার সকালে ছাত্রলীগের বিজয় গ্রুপের নেতাকর্মীরা নগরীর ষোলশহর স্টেশন অবরোধ করে রাখে। এর আগে সংঘর্ষের ঘটনায় গতকাল মধ্যরাতে চবির দুটি আবাসিক হলে তল্লাশি চালিয়ে ছাত্রলীগের ২০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

chittagong university shuttle train

বিষয়টি নিশ্চিত করে চবি শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস জানান, আমাদের (বিজয় গ্রুপ) নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেপ্তার দাবিতে অবরোধ কর্মসূচি পালিত হচ্ছে। এর অংশ হিসেবে আজ সকাল থেকে চট্টগ্রাম নগরী থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

গতকাল বুধবার বিকেলে ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠক সিএফসি গ্রুপ ও বিজয় গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে তিনজন আহত হন। পরে বিজয় গ্রুপের ওপর হামলার অভিযোগে সিএফসি গ্রুপের নেতা রেজাউল হক শামিমকে গ্রেপ্তারের দাবিতে অবরোধের ডাক দেয়া হয়।

এদিকে আজ বৃহস্পতিবার সকালে হাটহাজারী থানার ওসি মোহাম্মদ মাসুদ আলম জানান, বুধবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত ও সোহরাওয়ার্দী হলে তল্লাশি চালিয়ে ছাত্রলীগের ২০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। তাদের থানায় নিয়ে আসা হয়েছে। এর মধ্যে যাদের নামে মামলা আছে, তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

আটক ২০ জনের মধ্যে সিফসি গ্রুপের ১২ জন ও বিজয় গ্রুপের ৮ জন নেতাকর্মী রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।