advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 14 মিনিট আগে

আওয়ামী লীগকে সোনার মানুষ তৈরির কারখানা হিসেবে উল্লেখ করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

obaidul kader al 2018

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণই আওয়ামী লীগের লক্ষ্য। এ জন্য সোনার মানুষ তৈরির কারখানা হিসেবে সময়ের চাহিদা অনুযায়ী আওয়ামী লীগকে ট্র্যাডিশনের সঙ্গে টেকনোলজি এবং আইডিয়ালিজমের সঙ্গে রিয়ালিজমের সুন্দর সমন্বয় করে উন্নয়নের মহাসড়ক ধরে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে আওয়ামী লীগের সাংগঠনিক কাঠামোকে আরো শুদ্ধ, সুশৃঙ্খল ও শক্তিশালী করতে হবে। সেই লক্ষ্য সারা দেশের আওয়ামী লীগের প্রত্যেক নেতাকর্মীকে শপথ ও অঙ্গীকারের সহিত কাজ করে যেতে হবে।

১০ বছরের বেশি সময় ক্ষমতায় থাকার পরও সোনার বাংলা বিনির্মাণে কোনো বাধা রয়েছে কিনা জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এটি একটি সুদূরপ্রসারী লক্ষ্য। এ জন্য ভিশন-২০২১, ভিশন-২০৪১ ও ডেল্টা প্ল্যান সামনে রেখে এজেন্ডা ঠিক করা হয়েছে। সে অনুযায়ী এগিয়ে যেতে বাধাতো থাকবেই। সময়ের সঙ্গে এসব বাধাও অতিক্রম করতে হবে।

এদিন জাতির জনক বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে টুঙ্গিপাড়ায় আসেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দলটির নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটির সদস্যরা।

sheikh mujib 2020