advertisement
আপনি দেখছেন

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি পেতে হলে আইন মেনে আবেদন করতে হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। রোববার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

anisul haque rabart milar

আইনমন্ত্রী বলেন, প্যারোলে মুক্তির বিষয়ে সুনির্দিষ্ট আইন আছে। খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি পেতে হলে আইন ও সকল নিয়মকানুন মেনে আবেদন করতে হবে। এরপরই সরকার এ বিষয়ে চিন্তা-ভাবনা করতে পারবে।

তিনি আরো বলেন, আইনে পরিষ্কারভাবে বলা আছে, কোথায়, কীভাবে, কোন পদ্ধতিতে আবেদন করতে হবে। যতক্ষণ পর্যন্ত খালেদা জিয়ার পক্ষ থেকে এমন কোন আবেদন না পাওয়া যাবে, ততক্ষণ পর্যন্ত হাওয়ার ওপর কথা বলার প্রয়োজন নেই।

বাংলাদেশের নাগরিক সমাজ ও সংস্থাগুলোর জন্য প্রণীত আইনবিষয়ক ম্যানুয়ালের মোড়ক উন্মোচন অনুষ্ঠানটি আয়োজন করে আন্তর্জাতিক অলাভজনক আইনকেন্দ্র (আইসিএনএল)। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার এবং বাংলাদেশে ডিএফআইডির সিনিয়র গভার্নেন্স অ্যাডভাইজার ও গভার্নেন্স টিম লিডার আইসলিন বাকের।

এছাড়া শারমিন খানের সঞ্চালনায় অনুষ্ঠানের প্যানেল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম আবদুস সালাম, পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান ও জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সদস্য আরমা দত্ত।