advertisement
আপনি দেখছেন

দ্রুতগতিতে চলছে স্বপ্নের মেট্রোরেলের কাজ। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ২০২১ সালে উদ্বোধনের পরিকল্পনা রয়েছে প্রকল্পটির। এরইমধ্যে বেশিরভাগ কাজই সম্পূর্ণ হয়ে গেছে। সে ধারাবাহিকতায় আজ সোমবার মেট্রোরেলের একটি মক (অনুশীলনমূলক) বগি আনা হয়েছে।

metrorail mock coach

উত্তরার দিয়াবাড়ি অংশে আজ দুপুরে মক বগিটি কন্টেইনার থেকে নামানো হয়। বিষয়টি নিশ্চিত করে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের বলেন, মক বগিটি প্রদর্শনের জন্য নিয়ে আসা হয়েছে। তবে এটি মূল রেলের সঙ্গে যুক্ত করা হবে না।

প্রকল্পটির নির্মাণ প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৬ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের প্রথম ধাপ উদ্বোধনের পরিকল্পনা রয়েছে। এরই অংশ হিসেবে দিয়াবাড়িতে মেট্রোরেল এক্সিবিশন অ্যান্ড ইনফরমেশন সেন্টার নির্মাণ করা হচ্ছে।

metrorail mock coach1

এই সেন্টারে মক বগিটি প্রদর্শনের জন্য রাখা হবে। পাশাপাশি এখানে মেট্রোরেলের ইতিহাস তুলে ধরা হবে। আগামী মার্চের শেষ দিকে এটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ফ্রিতে জনসাধারণের জন্য তা উন্মুক্ত করে দেয়া হবে।

sheikh mujib 2020