advertisement
আপনি দেখছেন

কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে জন্ম হওয়া ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের’ নাম পরিবর্তন করা হয়েছে। সংগঠনটির নতুন নাম দেওয়া হয়েছে ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ’।

quta reform movement fundation day 2

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সংগঠনটির দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে নাম পরিবর্তনের এ ঘোষণা দেওয়া হয়। নাম পরিবর্তনের পাশাপাশি সংগঠনের মূলমন্ত্র পরিবর্তন করে ‘শিক্ষা, অধিকার ও প্রগতি’ ঠিক করা হয়।

অনুষ্ঠানে সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা এ সংগঠনটি আজ তৃতীয় বর্ষে পদার্পন করছে। এ মহেন্দ্রক্ষণে সংগঠনের সকল সদস্যদের সঙ্গে আলোচনা করে এর নাম সংক্ষিপ্ত করা হয়েছে।

quta reform movement fundation day

সকলকে আজ থেকে ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ’ নামটি ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়ে তিনি আরো বলেন, এ সংগঠনটি সব সময় অন্যায়, অবিচার ও বৈষম্যের বিরুদ্ধে সোচ্চার থাকবে এবং গণমানুষের নৈতিক অধিকার আদায়ে কাজ করবে। সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা করে গণতান্ত্রিক রাষ্ট্র বিনির্মাণে কাজ করবে।

প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান আরো উপস্থিত ছিলেন ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভিপি নুরুল হক নুর, সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁনসহ অনেকে।