advertisement
আপনি দেখছেন

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের কচুরিপানা নিয়ে দেওয়া বক্তব্যের সমালোচনা করে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, এখন কচুরিপানা খেতে বলেছে, কয়দিন পর বলবে তিন বেলা খাওয়া নিষেধ। বৃহস্পতিবার নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এ কথা বলেন।

daksu vp nurul haque noor 1

স্ট্যাটাসে নুর লেখেন, 'ভোগান্তির জন্য প্রস্তুত থাকো বোকাসোকা জনগণ। সবেমাত্র কচুরিপানা খেতে বলা, কয়েকদিন পর বলবে তিন বেলা খাওয়া নিষেধ। দুই বেলা খেতে হবে।'

প্রসঙ্গত, গত সোমবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে রিসোর্স ডেভেলপমেন্ট ফোরামের এক অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, কচুরিপানা নিয়ে দেশে কিছু করা যায় না? এই পাতা কোনোভাবে খাওয়া যায় না? গরু তো খায়, তাহলে মানুষ কেন খেতে পারবে না?

যদিও বিভিন্ন সংবাদমাধ্যমে ওই বক্তব্য প্রকাশের পর পরিকল্পনামন্ত্রী জানান যে, তিনি বলেছেন, কচুরিপানা নিয়ে গবেষণা করতে, খেতে নয়।

ডাকসু ভিপি ওই স্ট্যাটাসে আরো লেখেন, দেশে রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে বিদেশি বিনিয়োগ বন্ধ হয়ে গেছে। এমনকি দেশে ব্যবসার উপযুক্ত পরিবেশ না থাকায় দেশীয় বিনিয়োগেও খরা দেখা দিয়েছে। দেশের অন্যতম বড় রপ্তানি খাত গার্মেন্টস সেক্টরের অবস্থা দিন দিন নাজুক হচ্ছে।

তিনি আরো লেখেন, শেয়ার বাজার ও ব্যাংক থেকে ছোট ও মাঝারি বিনিয়োগকারীদের হাজার হাজার কোটি টাকা লুটপাট হয়ে যাচ্ছে, স্বায়াত্তশাসিত প্রতিষ্ঠানগুলোর অর্জিত অর্থে সরকার হাত দিচ্ছে, সব মিলিয়ে দেশের অর্থনৈতিক অবস্থা এখন চরম খারাপ পর্যায়ে আছে।