advertisement
আপনি দেখছেন

চট্রগ্রামে কোকাকোলা, স্প্রাইট, ফিজ আপসহ কয়েকটি নামিদামি ব্রান্ডের মেয়াদোত্তীর্ণ বোতলের গায়ে নতুন মেয়াদের সিল বসিয়ে তা বাজারজাতের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার হাটহাজারী পৌরসভার ফটিকা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে এমনি একটি কোমল পানীয়ের গুদামের সন্ধান পায় ভ্রাম্যমাণ আদালত।

duplicat cococola sprite

এ সময় আব্দুল মোনেম লিমিটেড নামের এই গুদামের ম্যানেজার টিটু নাথকে ৫০ হাজার টাকা জরিমানা এবং গুদামটি সীলগালা করে দেয়া হয়। তবে অভিযান পরিচালনাকালে গুদামের এজেন্ডার বিকাশ কান্তি নাথ পালিয়ে যায়। অভিযানে কোকাকোলা, স্প্রাইট, ফিজ আপসহ কয়েকটি নামিদামি ব্রান্ডের মেয়াদোত্তীর্ণ প্রায় আড়াই হাজার লিটার কোমল পানীয় জব্দ করা হয়েছে।

কোমল পানীয়ের বোতলে থাকা কোম্পানির মেয়াদের তারিখ নেলপলিশ রিমুভার দিয়ে মুছে সেখানে নতুন মেয়াদের সিল বসিয়ে দেয়া হয়েছিলো। দীর্ঘদিন ধরেই এমনটি করা হয়েছিলো বলে জানা যায়।

অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন। তিনি বলেন, দীর্ঘদিন ধরে তারা এই ব্যবসা করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযানটি পরিচালনা করা হয়েছে।

জিজ্ঞাসাবাদের পর গুদামের ম্যানেজার টিটু নাথ বলেন, এ কাজে তারা বাড়তি মেয়াদের নতুন তারিখযুক্ত দুটি সিল বানিয়ে নেন। এরপর স্টাফদের সহযোগিতায় গোপনে নেইল পলিশ রিমোভার দিয়ে মেয়াদোত্তীর্ণ বোতলের তারিখ মুছে নিমিষেই নতুন তারিখ বসিয়ে দেয়া হয়। সেগুলো স্থানীয় খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করেন তারা।