advertisement
আপনি দেখছেন

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী জানিয়েছেন, নারী ও শিশুদের তাৎক্ষণিক বিপদ থেকে রক্ষায় পুলিশ অ্যাপ চালু করা হচ্ছে। বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত বনভোজনে অংশ নিয়ে শুক্রবার তিনি এ কথা জানান।

police chief patoary picnic

জাবেদ পাটোয়ারী বলেন, এই অ্যাপ চালু হলে তারা (নারী ও শিশু) কোনো স্থানে বিপদে পড়লে মুঠোফোনের একটি বাটন চাপ দিলে ভুক্তভোগীর আশপাশে অবস্থান করা পুলিশ তাদের সাহায্যে এগিয়ে যাবে।

তিনি বলেন, নারী ও শিশুদের তাৎক্ষণিক বিপদ থেকে রক্ষায় অ্যাপটি কিছুদিনের মধ্যে পরীক্ষামূলকভাবে চালু হচ্ছে। পর্যায়ক্রমে এই অ্যাপটি সারা বাংলাদেশে ছড়িয়ে দেওয়া হবে।

দুই বছর আগে চালু হওয়া জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’–এ পর্যন্ত ৫৮ লাখ ভুক্তভোগীকে সেবা দেওয়া হয়েছে বলেও জানান আইজিপি।

পুলিশ প্রধান বলেন, পুলিশ যেমন অপরাধের পেছনে ছোটে, তেমনি অপরাধ বিটের প্রতিবেদকেরাও সংবাদ সংগ্রহের জন্য ছোটেন। পুলিশের সঙ্গে অপরাধবিষয়ক প্রতিবেদকদের কাজের মিল রয়েছে।

পূর্বাচলের একটি পার্কে অনুষ্ঠিত ওই বনভোজনে আরও বক্তৃতা করেন পুলিশের বিশেষ শাখার অতিরিক্ত মহাপরিদর্শক মাহবুব হোসেন, পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) প্রধান অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম, ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান।

তার আগে দুপুরে র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বনভোজনস্থল ঘুরে আসেন।

sheikh mujib 2020