advertisement
আপনি দেখছেন

নিখোঁজ হয়েছিলেন ২০১৮ সালের ৮ আগস্ট। এরপর অনেক জায়গায় খোঁজাখুঁজি করা হলেও তার কোনো সন্ধ্যান মেলেনি। পরিবারের লোকেরা ফেরার আশাও প্রায় ছেড়ে দিয়েছিলেন। বলছি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ৭ এর সাবেক অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হাসিনুর রহমানের কথা।

rab officer hasinur rahman

দীর্ঘ দেড় বছর পর গতকাল শুক্রবার রাতে হঠাৎ করেই রাজধানীর মিরপুরে নিজ বাসায় ফিরে এসেছেন র‌্যাবের সাবেক এই কর্মকর্তা। শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম।

তিনি বলেন, বাসায় ফেরার পর রাতেই হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার ফোন দিয়ে বিষয়টি জানান। তিনি এখন সুস্থ আছেন। তবে চিকিৎসা প্রয়োজন।

হাসিনুরের স্ত্রী শামীমা আক্তার গণমাধ্যমকে বলেন, রাত সাড়ে ১১-১২টার দিকে তিনি বাসায় ফেরেন। তার প্রেসার বেশি থাকায় ওষুধ দিয়ে রাখা হয়েছে। শারীরিকভাবে সুস্থ হলেও মানসিকভাবে কিছুটা বিপর্যস্থ মনে হয়েছে।

‘এখনো কিছু জিজ্ঞেস করা হয়নি। তিনি ফিরে এসেছেন এটাই আমাদের জন্য অনেক কিছু। সবাই দোয়া করবেন’ যোগ করেন শামীমা আক্তার।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে মিরপুরের ডিওএইচএস এলাকা থেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে কয়েকজন লোক হাসিনুর রহমানকে গাড়িতে তুলে নিয়ে যায়। এ ঘটনায় পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে তার পরিবার।

sheikh mujib 2020