advertisement
আপনি দেখছেন

রাজধানীতে ওয়াসার বালুর ট্রাক থেকে চাঁদা দাবির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের নামে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ৩৩।

du student caught for extortion

আটকরা হলেন- ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জুবায়ের আহমেদ শান্ত এবং শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. আল আমিন। তারা দুইজনেই মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক ছাত্র।

শনিবার ভোর সাড়ে ৪টায় হাইকোর্ট মোড় এলাকার পানির পাম্পের সামনে থেকে তাদের হাতেনাতে আটক করা হয়। পরে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হলে ট্রাকের সুপারভাইজার মো. সোহেল রানা তাদের নামে একটি মামলা দায়ের করেন।

ট্রাকের চালক মো. কাইসার বলেন, ভোর ৪টার দিকে ওয়াসার বালু নিয়ে দয়াগঞ্জ থেকে শাহবাগ যাচ্ছিলেন তিনি। পথে হাইকোর্ট মোড় আসার পর চাকা পাংচার হয়ে গেলে রাস্তার পাশে ট্রাকটি পার্কিং করে রাখেন। এ সময় অভিযুক্তরা এসে গাড়ির কাগজপত্র দেখতে চান এবং ১০ হাজার টাকা চাঁদা দাবি করেন। টাকা নাই বললে ওই দুইজন তাকে চড়-থাপ্পড় মারেন এবং গাড়ির সুপারভাইজারকে আসতে বলেন।

মো. সোহেল রানা বলেন, ট্রাক আটকের খবর পেয়ে ঘটনাস্থলে গেলে জুবায়ের ও আল আমিন তাকে মারধর করেন এবং জোরপূর্বক তার রকেট অ্যাকাউন্ট থেকে ১৯৫০ টাকা নিয়ে যান। পরে ওই এলাকার টহল পুলিশ এসে তাদের উদ্ধার করে এবং ওই দুই জনকে আটক করে।

বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসান গণমাধ্যমকে জানান, অভিযুক্তদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে এবং তাদের আদালতে পাঠানো হয়েছে। তারা ঘটনাটি তদন্ত করে দেখছেন।

এ বিষয়ে ঢাবি প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশকে ওই দুই শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। অভিযোগ প্রমাণ হলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঢাবি ছাত্রলীগ সূত্রে জানা যায়, জুবায়ের সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী এবং মো. আল আমিন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি সনজিত চন্দ্র দাসের অনুসারী।

sheikh mujib 2020