advertisement
আপনি দেখছেন

পাবনায় ইশ্বরদী-খুলনা রুটে চলাচল করা বিভিন্ন ট্রেনে থাকা ৬০০ যাত্রীকে বিনা টিকেটে ভ্রমণ করার দায়ে জরিমানা করেছে রেল বিভাগ। গতকাল শুক্রবার থেকে আজ শনিবার পর্যন্ত রেল বিভাগের অভিযানে মোট ১ লাখ ১২ টাকা জরিমানা আদায় হয়েছে।

600 ticketless passenger in one route

এতে নেতৃত্ব দেন পশ্চিমাঞ্চল রেলের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ফুয়াদ হোসেন। আরো উপস্থিত ছিলেন ছিলেন সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মজিবুর রহমান, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক শফিকুল ইসলাম, আবদুল আলিম বিশ্বাস ও বরকত উল্লাহ।

ফুয়াদ হোসেন বলেন, দীর্ঘদিন ধরে এই রুটে যাত্রীরা বিনা টিকেটে ভ্রমণ করে আসছেন। এতে রেলওয়ের ক্ষতি হচ্ছে। তাই অভিযানটি চালানো হল।

অভিযান পরিচালনার সময় কর্মকর্তারা ঈশ্বরদী পাকশী স্টেশনে অবস্থান নেয়। গতকাল বেলা ৩টা থেকে আজ বেলা ৩টা পর্যন্ত এ কার্যক্রম চলে। এসময় রাজশাহী থেকে খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, রাজশাহী থেকে গোয়ালন্দগামী মধুমতী এক্সপ্রেস, খুলনা থেকে চিলহাটিগামী রূপসা এক্সপ্রেস, গোবরা থেকে রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস, রাজশাহী থেকে খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনে অভিযান চালিয়ে টিকটিবিহীন ৬০০ জন যাত্রী পাওয়া যায়। পরে তাদের ট্রেনের ভাড়া বাবদ জরিমানা করা হয়। মোট ১ লাখ ১২ হাজার টাকা আদায় করা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলের পাকশী বিভাগীয় কার্যালয়ের ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক এ বিষয়ে বলেন, ট্রেন বাংলাদেশের রাষ্ট্রীয় সম্পদ। কিছু মানুষ ট্রেনে বিনা টিকিটে সফর করে থাকে। তাদের দমনেই এ অভিযান পরিচালিত হয়েছে। জরিমানার পাশাপাশি যাত্রীদের টিকিট কেটে ট্রেন ভ্রমণের পরামর্শও দেওয়া হয়েছে।