advertisement
আপনি দেখছেন

দেশজুড়ে আলোচিত কচুরিপানা প্রসঙ্গে ফের কথা বলেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, কচুরিপানা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে। শনিবার বিকেলে রংপুর নগরীর সেন্ট্রাল রোডে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এর আগে সংসদেও এ নিয়ে কথা বলেছিলেন।

commerce minister tipu munshi in ragpur

বাণিজ্যমন্ত্রী বলেন, কচুরিপানা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে। মানুষতো অনেক কিছুই খায়। কচুরিপানা দিয়ে যদি সত্যিকার অর্থে ভালো কোনো খাবার তৈরি করা যায়, তাহলে তা খাওয়া সম্ভব।

তিনি আরো বলেন, এ দেশের মানুষ এক সময় কচুর লতি খেত না, মাশরুমকে ব্যাঙের ছাতা বলতো। কিন্তু এখন এগুলো অনেকটাই জনপ্রিয় খাবার।

পেঁয়াজের দামের বিষয়ে টিপু মুনশি বলেন, বর্তমানে বাজারে এ পণ্যটি ১০০ টাকার নিচে বিক্রি হচ্ছে। দেশে উৎপাদিত পেঁয়াজ বাজারে উঠলে দাম আরো কমবে।

রমজানে দ্রব্যমূল্যের বিষয়ে তিনি বলেন, রমজান মাসে দ্রব্যমূল্যের দাম স্বাভাবিক রাখতে সকল ধরনের পদক্ষেপ নেওয়া হবে। ব্যবসায়ীরা যেনো দ্রব্যমূল্যের দাম অবৈধভাবে বাড়াতে না পারে, সে জন্য রমজান মাসে ভোক্তা অধিকারসহ সংশ্লিষ্ট সরকারি দপ্তরগুলো সার্বক্ষণিক বাজার মনিটর করবে। ভোক্তাদের সুবিধার্থে নিত্যপ্রয়োজনীয় সকল দ্রব্যের যথেষ্ট পরিমাণ সরবরাহ রয়েছে।

sheikh mujib 2020