advertisement
আপনি দেখছেন

সম্প্রতি আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে দেশের বাজারেও জ্বালানী তেলের দাম কমানো হচ্ছে বলে ঘোষণা দিয়েছে সরকার। জ্বালানী তেলের দাম কমলে গণপরিবহণের ভাড়া কমানোরও দাবী উঠেছে বিভিন্ন মহল থেকে। তাদের দাবীর পরিপ্রেক্ষিতেই তেলের দাম যদি এক টাকা কমে, গণপরিবহনের ভাড়া ১ পয়সা কমানো হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

obaidul kader

রাজধানীর এলেনবাড়ি অবস্থিত বিআরটিএ কার্যালয়ে কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠক করেন তিনি। বৈঠকের পরই সাংবাদিকদের কাছে এই ভাড়া কমানোর বিষয়টি জানান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী।

জ্বালানী তেলের দাম কমলে গণপরিবহনের ভাড়া কমানো হবে কিনা সাংবাদিকদের এ প্রশ্নের জবাবেই ওবায়দুল কাদের বলেন, 'আমারা কেবল তেলের দাম কমানোর আভাস পেয়েছি। এ বিষয়ে কোন প্রজ্ঞাপন জারি করা হয়নি। তবে আমি বলে যাচ্ছি, জ্বালানি তেলের দাম প্রতি লিটারে যত টাকা কমানো হবে, প্রতি কিলোমিটারে ভাড়াও ততো পয়সা কমানো হবে।'

মন্ত্রী এ কথা বলার পর এ প্রসঙ্গে বিআরটিএ'র চেয়ারম্যান নজরুল ইসলাম জানিয়েছেন, সরকার যেহেতু জ্বালানি তেলের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে, ফলে পরবর্তী নির্ধারিত দাম তেলের মূল্য ১ টাকা হ্রাস-বৃদ্ধি করা হলে গণপরিবহনের ভাড়ার ক্ষেত্রেও ১ পয়সা প্রতি কিলোমিটারে হ্রাস করা হবে।

 

আপনি আরো পড়তে পারেন 

এরশাদ : আগামী নির্বাচনে শুধুমাত্র জাপা আর আ.লীগ থাকবে

বাবার ছোড়া অ্যাসিডে ঝলসে গেল শিশুকন্যা ও মা?

চলতি মাসেই রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ চুক্তি

র‍্যাব-পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ৩

sheikh mujib 2020