advertisement
আপনি দেখছেন

মালয়েশিয়ায় বর্তমানে কর্মী সংকট আছে উল্লেখ করে দেশটির মানবসম্পদ বিষয়ক মন্ত্রী এম কুলাসেগেরান জানিয়েছেন, তারা বাংলাদেশিদের জন্য দ্রুত শ্রমবাজার খুলতে চান। পাশাপাশি বাংলাদেশ থেকে গৃহকর্মী নিতেও আগ্রহী তারা। খুব শিগগিরই বিষয়টির সমাধান হবে বলে মনে করা হচ্ছে।

bangladesh malaysia meeting

রোববার দুপুরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে এ বিষয়ে বৈঠক করেন কুলাসেগেরান। পরে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

কুলাসেগেরান বলেন, মালয়েশিয়ায় বর্তমানে কর্মী সংকট রয়েছে। তাই বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী তারা। এ জন্য তিনি বাংলাদেশ এসেছেন। আগামী ২৬ ফেব্রুয়ারি দুই দেশের কর্মকর্তারা এ বিষয়ে সিদ্ধান্ত নিতে একটি বৈঠক করবেন। এরপর অনুমোদনের জন্য পুরো বিষয়টি তাদের মন্ত্রিসভায় উপস্থাপন করা হবে।

তিনি আরো বলেন, বর্তমানে মালয়েশিয়ায় কয়েক লাখ বাংলাদেশি কর্মী কাজ করছে। দেশটির অর্থনীতির আকার বৃদ্ধি পাওয়ায় তাদের আরো কর্মীর প্রয়োজন। তবে সবচেয়ে বড় বিষয় হচ্ছে, শ্রমবাজারের পরিধি বাড়ানো। তাই তারা বাংলাদেশ থেকে গৃহকর্মী নিতে আগ্রহী। দ্রুত সব নির্ধারণ করা হবে।

এ সময় ইমরান আহমদ বলেন, বৈঠকে বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় কর্মী পাঠানোর বিষয়ে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়েছে। শিগগিরই দেশটিতে বাংলাদেশের শ্রমবাজার খোলা হবে। আগামী বুধবার জয়েন্ট ওয়ার্কিং কমিটির বৈঠকে বিষয়টি চূড়ান্ত করা হবে।

sheikh mujib 2020