advertisement
আপনি দেখছেন

অনিয়ম ও দুর্নীতির বিষয়ে অভিযোগ জানাতে এবার প্রবাসী বাংলাদেশিদের জন্য আন্তর্জাতিক ‘কল ইনকামিং সার্ভিস’ হটলাইন চালু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রবাসে থেকেই তারা এখন সরাসরি দুদকের কাছে অভিযোগ জানাতে পারবেন। এ তথ্য নিশ্চিত করেছেন দুদক পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

acc building

তিনি বলেন, আজ সোমবার থেকে অফিসিয়ালভাবে হটলাইন নম্বর চালু করা হয়েছে। হটলাইন নাম্বার +৮৮০৯৬১২১০৬১০৬। অফিস চলাকালীন ও স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রবাসীরা সরাসরি তাদের অভিযোগ জানাতে পারবেন।

এর আগে গত ১৯ ফেব্রুয়ারি জরুরি ভিত্তিতে একজন কর্মকর্তার মোবাইল ফোনের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের অভিযোগ নেয়ার ব্যবস্থা করেছিল দুদক। সেই নম্বরটি পরিবর্তন করে হটলাইন চালু করলো দুদক।

মূলত ওইদিন থেকেই অফিস চলাকালীন প্রবাসীদের অভিযোগ জানানোর সুযোগ করে দেয়া হয়েছিল। এরপর থেকে অস্ট্রেলিয়া, ফ্রান্স, ব্রিটেন, সৌদি আরব, আরব আমিরাত, কুয়েত, কাতার, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা শতাধিক অভিযোগ জানান। অভিযোগের বেশিরভাগ ছিল জায়গা-জমি, দোকান, আইনশৃঙ্খলা পরিস্থিতি, ট্রাভেল এজেন্সির অনিয়ম এবং ওয়ার্ক পারমিট সংক্রান্ত।

sheikh mujib 2020